শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের ধীরগতি

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি:
প্রকাশের সময় : June 07, 2024 | বাংলাদেশ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের ধীরগতি
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের ধীরগতি

সাপ্তাহিক ছুটি এবং ঈদ-উল-আযহার বাকি মাত্র কয়েকদিন। অনেকেই  ঢাকা থেকে গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা হয়েছেন। ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বেড়েছে যানবাহনের চাপ। এতে যানবাহন চলছে কোথাও ধীরগতিতে আবার কোথাও হালকা যানজট লেগে থাকছে।

বৃহস্পতিবার রাত থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি টোলপ্লাজা, বিশ্বরোড, শহিদনগর, গৌরীপুর বাসস্ট্যান্ড, রায়পুর ও ইলিয়টগঞ্জ বাসস্ট্যান্ড পর্যন্ত ১৫ কিলোমিটারজুড়ে চট্টগ্রামমুখী লেনে যানবাহনের চাপ বাড়তে শুরু করে। যা আজ শুক্রবার বেলা সাড়ে ১০টা পর্যন্ত অব্যাহত রয়েছে। এর সঙ্গে ফিটনেসবিহীন দরজা খোলা মাইক্রোবাস যেখানে সেখানে যাত্রী উঠানামা, স্ট্যান্ডগুলোতে অবৈধ দোকান নির্মাণ করায় যানজটের সৃষ্টি হচ্ছে এবং এর প্রভাব মহাসড়কে পড়ছে।

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি মো. শাহীনূর ইসলাম বলেন, সাপ্তাহিক ছুটি এবং ঈদকে সামনে রেখে ঘরমুখো মানুষে সংখ্যা বেড়েছে। স্বাভাবিক নিয়মেই মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। ফলে মহাসড়কে যানবাহনের ধীরগতি রয়েছে। একই কারণে মহাসড়কের দাউদকান্দি অংশে যানবাহন ধীর গতিতে চলাচল করছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এই অংশে পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে আসতে শুরু করেছে বলে তিনি জানান।



এই ক্যাটাগরির অনন্যা খবর