শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

দক্ষিণ চব্বিশ পরগনা জেলার উত্তর কুসুম গ্রাম পঞ্চায়েতের দুর্নীতির তদন্তে মিডিয়া র বাঁধা জয়েন্ট বিডিও র

মনোয়ার ইমাম,কলকাতা থেকে:
প্রকাশের সময় : August 09, 2024 | বিশ্ব

দক্ষিণ চব্বিশ পরগনা জেলার উত্তর কুসুম গ্রাম পঞ্চায়েতের দুর্নীতির তদন্তে মিডিয়া র বাঁধা জয়েন্ট বিডিও র
দক্ষিণ চব্বিশ পরগনা জেলার উত্তর কুসুম গ্রাম পঞ্চায়েতের দুর্নীতির তদন্তে মিডিয়া র বাঁধা জয়েন্ট বিডিও র

আজ পশ্চিম বাংলার দক্ষিণ চব্বিশ পরগনা জেলার মগরাহাট পশ্চিমের উস্তি ব্লক এর অধীনে উত্তর কুসুম গ্রাম পঞ্চায়েতের প্রায় বেয়াল্লিশ কোটি টাকার দুর্নীতির তদন্তে করতে আসেন উস্তি ব্লক এর উত্তর জয়েন্ট বিডিও শ্রী কৃষেন্দু মল্লিক। তিনি বর্তমান মগরাহাট পশ্চিমের উত্তর কুসুম গ্রাম পঞ্চায়েতের গত 2013, থেকে 2023, পর্যন্ত সাবেক প্রধানরা প্রায় বেয়াল্লিশ কোটি টাকা তছরুপ করেছেন। সেই অভিযোগ করেন উত্তর কুসুম গ্রাম পঞ্চায়েতের বহু মানুষ।

এই বিষয়টি নিয়ে কলকাতার মহামান্য হাইকোর্ট থেকে শুরু করে পশ্চিম বাংলা সরকারের পক্ষ থেকে উস্তি বিডিও অধীনে তদন্ত শুরু হয়েছে। সেই তদন্ত করতে নির্দেশ দিয়েছেন মগরাহাট পশ্চিমের উস্তি ব্লক এর আধিকারিক ও ক্যারেক্টার আসিফ ইকবাল সেখ।আজ সেই অভিযোগ র তদন্ত করতে যখন উস্তি ব্লক এর জয়েন্ট বিডিও শ্রী কৃষেন্দু মল্লিক উত্তর কুসুম গ্রাম পঞ্চায়েতে আসেন। সেই সময় উত্তর কুসুম গ্রাম পঞ্চায়েত এর জরুরী কাজে আসেন বাংলাদেশের আন্তর্জাতিক নিউজ রিপোর্টার মনোয়ার ইমাম। তিনি যখন এই খবরটির সত্যতা নিশ্চিত করতে যান, তখন তাকে বাঁধা দেওয়া হয়।

এই ঘটনার পর তিনি মগরাহাট পশ্চিমের আধিকারিক আসিফ ইকবাল সেখ এই ঘটনার শোনার পর দুঃখ প্রকাশ করেন এবং পরে তিনি বিষয়টি নিয়ে তিনি মহাকুমা শাসক এস ডি ও সাহেব কে জানান তিনি ঘটনার পর এমন ঘটনা র জন্য দুঃখ প্রকাশ করেন এবং বিষয়টি নিয়ে পরবর্তীতে উস্তি ব্লক এর জয়েন্ট বিডিও শ্রী কৃষেন্দু মল্লিক কে জিজ্ঞেস করবেন বলে জানিয়েছেন।

বর্তমানে মগরাহাট পশ্চিমের উত্তর কুসুম গ্রাম পঞ্চায়েতের প্রায় দুই কোটি টাকার মধ্যে প্রায় 53, লাখ টাকার কাজ হয়েছে এলাকার গন উন্নয়নের জন্য। তার মধ্যে রাস্তা ঘাট এবং জলপানীয় ও সড়ক ও সেচ ও শিশু বিষয়ক শিক্ষা প্রতিষ্ঠান এর উন্নয়ন এর কাজ চলছে বলে জানিয়েছেন উত্তর কুসুম গ্রাম পঞ্চায়েত এর প্রধান মাসকিনা মমতাজ।

তিনি বলেন বিগত দিনে যারা দুর্নীতি করেছে সাধারণ মানুষের সাথে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে এবং সাধারণ মানুষের ন্যায্য অধিকার দেওয়া হবে বলে জানিয়েছেন। সেই সঙ্গে এলাকায় নতুন করে সাধারণত পুরুষের উন্নয়ন নিয়ে কাজ করতে বদ্ধপরিকর বলে জানিয়েছেন।।



এই ক্যাটাগরির অনন্যা খবর