মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪

সরিষাবাড়ীতে রাস্তায় ফেলা হচ্ছে পৌরসভার ময়লা—আর্বজনা জনদূর্ভোগ চরমে!

বুলবুল আহাম্মেদ,সরিষাবাড়ী(জামালপুর)প্রতিনিধি:
প্রকাশের সময় : October 22, 2024 | বাংলাদেশ

সরিষাবাড়ীতে রাস্তায় ফেলা হচ্ছে পৌরসভার ময়লা—আর্বজনা জনদূর্ভোগ চরমে!
সরিষাবাড়ীতে রাস্তায় ফেলা হচ্ছে পৌরসভার ময়লা—আর্বজনা জনদূর্ভোগ চরমে!-ছবি: প্রতিনিধি।

জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার ময়লা—আর্বজনা ডাষ্টবিন ছেড়ে রাস্তায় ফেলা হচ্ছে। এতে দোকানদার, পথচারীসহ পৌরবাসী আর্বজনার দূর্গন্ধে অতিষ্ঠ হয়ে পড়েছে। একদিকে পরিবেশের ভারসাম্য যেমন নষ্ট হচ্ছে , তেমনি আরেক দিকে ঐ এলাকার জনসাধারণ পড়ছে স্বাস্থ্য ঝুঁকিতে।

সরেজমিনে, পৌরসভার প্রাণ কেন্দ্র শিমলা বাজারের মধ্যে অবস্থিত উপজেলা সহকারী কমিশনার ভূমি কর্মকর্তার কার্যালয় তার সামনের রাস্তায় বিশালাকার ময়লার স্তূপ জমে আছে। দুর্গন্ধে মানুষ নাক চেপে ধরে রাস্তায় চলাফেরা করছে। 

তেমনি আরামনগর বাজারের ব্যস্ততম সড়ক কাঁচা বাজারে রাস্তার উপরে রাখা হয়েছে ময়লা—আর্বজনা স্তুপাকারে। এ ময়লা আর্বজনা পাশে রয়েছে একটি মন্দির ও আরাম নগর বড় বাজার। এ বাজারে বাজার করতে আসা ইন্তাজ আলী, হাসান আলী ভাঙ্গারী, হাফিজুর রহমানসহ আরো অনেকেই জানান, শিক্ষার্থী, দোকানদার, পথচারীরা এই সকল ময়লা ভাগাড়ের দূর্গন্ধের কারণে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। জমাকৃত ময়লা—আবর্জনা পচে গলে দূর্গন্ধ আরও প্রকট আকারে সৃষ্টি হয়েছে। এ দুর্গন্ধ আবর্জনার পাশ কাটিয়েই পথচারী ও ব্যবসায়ীরা তাদের কাজ করতে বাধ্য হচ্ছেন।

এ আবর্জনা বাজার থেকে সরিয়ে অন্যত্র ডাষ্টবিন্ট করা হচ্ছে না বলে দূর্গন্ধে পথ চলা দুর্বিসহ হয়ে উঠেছে বলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে স্থানীয়রা অভিযোগ করেন। তবে দ্রুত বর্তমান পৌর কতৃর্পক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নিবে এমনটাই দাবী স্থানীয়দের।

 



এই ক্যাটাগরির অনন্যা খবর