মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪

সরিষাবাড়ীতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের কার্যক্রম স্থগিত

বুলবুল আহামেদ,সরিষাবাড়ী(জামালপুর)প্রতিনিধি:
প্রকাশের সময় : October 19, 2024 | বাংলাদেশ

সরিষাবাড়ীতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের কার্যক্রম স্থগিত
ফাইল ছবি

জামালপুরের সরিষাবাড়ীতে দাঙ্গা—হাঙ্গামা, চাঁদাবাজি ও দলীয় শৃঙ্খলা ভঙ্গেও দায়ে এক ইউনিয়নের বিএনপি ও অঙ্গ সংগঠনের সকল রাজনৈতিক কর্মকাণ্ড স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সরিষাবাড়ী উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিএনপি’র বিশেষ জরুরি সভায় উপজেলার মহাদান ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের কার্যক্রম বন্ধ করা।

উপজেলা বিএনপির আহ্বায়ক আজিম উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি’র বক্তব্য দেন, জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীম।

তিনি তার বক্তব্যে বলেন, দল থেকে বহিষ্কৃত নেতাকর্মীদের সাথে বিএনপির কোনো নেতাকর্মী সঙ্গ দেয়ার চেষ্টা চালালে তার বিরুদ্ধে দলীয় সংবিধানের আলোকে ব্যবস্থা নেয়া হবে। সেই সাথে দলের প্রত্যেক নেতাকর্মীদের দলীয় শৃঙ্খলা বজায় রেখে কার্যক্রম পরিচালনা করার পরামর্শ দেন।

গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ত্যাগের পর থেকেই উপজেলার মহাদান ইউনিয়ন বিএনপির সভাপতি আ: ওয়াহাব, সাধারণ সম্পাদক লিটন মাস্টার, নেতা ইসাহাক আলীসহ নেতাকর্মীরা বেপরোয়া হয়ে উঠে।শুরু হয় ভাঙচুর দখল বানিজ্য চাদাবাজি ও দেশীয় অস্ত্রের মহড়া। 

একপর্যায়ে উপজেলা বিএনপি দফায়—দফায় শতর্ক দেয়ার পরেও কোনো কাজ হয়নি। ফলে জেলা বিএনপির জলবায়ুবিষয়ক সম্পাদক ও সাবেক উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল আওয়ালসহ তিনজনকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে রাজনৈতিক কর্মকাণ্ড থেকে স্থগিত ঘোষণা করেন। এতেও কোনো লাভ হয়নি।

বৃহস্পতিবার দলীয় কার্যালয়ে এক জরুরি সভায় মহাদান ইউনিয়ন বিএনপিসহ অঙ্গসংগঠনের সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করেন। বিষয়টি জেলা বিএনপির সহ—দফতর সম্পাদক জহুরুল ইসলাম পিন্টু নিশ্চিত করেছেন।

 



এই ক্যাটাগরির অনন্যা খবর