মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪

ধনবাড়ীতে বিএনপি’র নেতা কর্মীদের উপর হামলার ঘটনায় বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক:
প্রকাশের সময় : October 13, 2024 | বাংলাদেশ

ধনবাড়ীতে বিএনপি’র নেতা কর্মীদের উপর হামলার ঘটনায় বিক্ষোভ মিছিল
ধনবাড়ীতে বিএনপি’র নেতা কর্মীদের উপর হামলার ঘটনায় বিক্ষোভ মিছিল

টাঙ্গাইলের ধনবাড়ীতে বিএনপি’র নেতা—কর্মীদের উপর হামলার ঘটনায় বিচারের দাবীতে প্রতিবাদ, বিক্ষোভ মিছিল ও সাংবাদিক সম্মেলন করছে ধনবাড়ী উপজেলা, পৌর ও  সকল ইউনিয়ন বিএনপি’র নেতাকর্মীরা।

জানাযায়, উপজেলার বানিয়াজানের বলদীআটা(ছাত্তারকান্দি)বাসস্ট্যান্ড এলাকায় শুক্রবার(১১ অক্টোবর) রাতে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে শুক্রবার(১১ অক্টোবর) রাতে ঢাকা—টাঙ্গাইল—জয়দেবপুর—জামালপুর মহাসড়কের ধনবাড়ী বাসস্ট্যান্ডে ধনবাড়ী উপজেলা ও পৌর বিএনপি সহ প্রত্যেক ইউনিয়ন বিএনপি,যুবদল, ছাত্রদল সহ সকল সহযোগী অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা বিচারের দাবীতে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেন।

মিছিল শেষে ধনবাড়ী উপজেলা বিএনপি’র দলীয় কার্যালয়ে তাৎক্ষণিকভাবে এঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাাদ জানিয়ে সাংবাদিক সম্মেলন করেন তারা। সম্মেলনে বক্তব্য দেন, ধনবাড়ী উপজেলা বিএনপি’র সভাপতি অধ্যক্ষ এম আজিজুর রহমান,সাধারণ সম্পাদক এনামুল হক ভিপি, পৌর বিএনপির সভাপতি এস এমএ ছোবহান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রফিকুল ইসলাম স্বপনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তারা তাদের বক্তব্যে জানান, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র বানিয়াজান ইউনিয়ন শাখার সভাপতি শফিকুল ইসলাম চাঁন মিয়া, ছাত্রদল নেতা আপেল মাহমুদসহ দশ বারো জন নেতা পূজা মন্ডপ পাহারা দিয়ে বিশ্রামের জন্য বসে ছিলেন। এসময় বিএনপি’র কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ আলী’র সমর্থকরা অর্তকিতভাবে হামলা চালিয়ে ইউনিয়ন বিএনপি’র সভাপতি চান মিয়া সহ দশ বারো জন নেতাকর্মীকে পিটিয়ে গুরুত্বর আহত ও মোটর সাইকেল সহ ইউনিয়ন বিএনপি’র কার্যালয় ভাংচুর করেন বিএনপির জাতীয় নির্বাহী সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ আলীর সহযোগী সন্ত্রাসী বাহিনীরা। সম্প্রতি বিএনপি নেতা মোহাম্মদ আলী আওয়ামী লীগের কিছু সন্ত্রাসী বাহিনীদেরকে নিয়ে মোটর সাইকেল শোঢাউন করেছিলো, এনিয়ে আমরা তার অপরাধের জন্য কেন্দ্রীয় বিএনপি’র নেতৃবৃন্দের কাছে উপজেলা বিএনপি সহ সকল সহযোগী সংগঠনের নেতা কর্মীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেল করেছিলাম তার বিরুদ্ধে দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে। বার বার সে দলীয় শৃংখলা ভঙ্গ করে যাচ্ছে। সেই সাথে মধুপুর—ধনবাড়ী এলাকায় বিএনপি’র কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য আলহাজ¦ ফকির মাহবুব আনাম স্বপন এর নেতৃত্বে সু—শৃংঙ্খল ভাবে সাংগঠনিক রাজনীতি করে আসছি আমরা আগামীতেও এ ধারা অব্যহত থাকবে। 

তাই এই হামলার নেতৃত্বদানকারী কেন্দ্রীয় বিএনপি’র নির্বাহী সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ আলী ও সহযোগী হামলাকারীদের বিরুদ্ধে টাঙ্গাইল জেলা বিএনপিসহ কেন্দ্রীয় বিএনপি’র নেতৃবৃন্দের কাছে তাদের বহিষ্কার ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানান। এসময় এঘটনায় মামলার প্রস্তুতি চলছেও বলে জানান বক্তারা। 


 



এই ক্যাটাগরির অনন্যা খবর