মঙ্গলবার, মে ২১, ২০২৪

মধুপুর ও ভূঞাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ 

হাফিজুর রহমান:
প্রকাশের সময় : April 27, 2024 | বাংলাদেশ

মধুপুর ও ভূঞাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ 
মধুপুর ও ভূঞাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ 

দেশজুড়ে  চলমান  তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তীব্র এ গরম থেকে রক্ষা পেতে সারা দেশের ন্যায় টাঙ্গাইলের মধুপু্র ও ভূঞাপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (২৭এপ্রিল) সকাল ১১টার দিকে মধুপুরের টেংরী সি এন্ড বি মোড় বাইতুল আমান জামে মসজিদ কমিটি এবং এলাকার স্থানীয় আলেম উলামায়ের উদ্যেগে মধুপুর উপজেলার পিরোজপুর বাজার ঈদগাহ মাঠ ও টেংরি ঈদগাহ মাঠে এ ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

উক্ত সালাতুল ইসতিসকার নামাজে ইমামতি ও দোয়া পরিচালনা করেন যথাক্রমে মধুপুর উপজেলার বানরগাছি মদ্রাসার প্রধান মুহাদ্দিস শহীদুল্লাহ ও  টেংরি বাইতুল আমান জামে মসজিদের ইমাম আল আমিন। 

এসময় এ সালাতুল ইস্তিসকা ও দোয়া মাহফিলে উক্ত মসজিদ কমিটির সভাপতি  অধ্যক্ষ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক রমজান আলী, মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ বজলুর রশিদ খান, ব্যবসায়ী মাহবুবুল আলম ঠান্ডু সহ এলাকার ধর্মপ্রাণ মুসল্লীরা উপস্থিত ছিলেন ।

উক্ত সালাতে ইমাম প্রথমে মুসল্লিদের উদ্দেশ্যে সালাতের নিয়মকানুন বলেন। এরপর দুই রাকাত সালাত আদায় করেন। সালাত শেষে দুই হাত তুলে প্রচণ্ড গরম, তীব্র তাবপ্রবাহ ও খরা থেকে রক্ষা পেতে এবং বৃষ্টির জন্য  প্রার্থনা করেন।

অন্যদিকে, টাঙ্গাইলের ভূঞাপুরে গোবিন্দাসী উচ্চ বিদ্যালয় মাঠে শনিবার (২৭ এপ্রিল) সকাল ১১টায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায় করা হয়। হাজার হাজার ধর্মপ্রাণ মানুষ কোলা ময়দানে প্রখর রোদের মধ্যে এই নামাজে শরীক হয়।

ইস্তিস্কার নামাজের ইমামতি করেন সিরাজগঞ্জ বনপাড়া মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাও মুফতি মঈনুল ইসলাম খান।
                                                     
দীর্ঘদিন যাবৎ প্রচন্ড দাবদাহে জনজীবনে নেমে এসে অসহ্য যন্ত্রণা, অতিষ্ট হচ্ছে মানুষ, বাড়ছে ডায়রিয়াসহ শারীরিক নানা রোগ, হিটস্ট্রোকে মারা যাচ্ছে মানুষ। বৃষ্টি চেয়ে আল্লাহর দরবারে হাত তুলে কান্নায় ভেঙে পড়েন মুসল্লিরা।

                                                                                                                                                                                                                                


 



এই ক্যাটাগরির অনন্যা খবর