শনিবার, মে ২৫, ২০২৪

টাঙ্গাইলে উপজেলা পরিষদ নির্বাচনে তিন উপজেলায় নির্বাচিত হলেন যারা

হাফিজুর রহমান:
প্রকাশের সময় : May 22, 2024 | বাংলাদেশ

টাঙ্গাইলে উপজেলা পরিষদ নির্বাচনে তিন উপজেলায় নির্বাচিত হলেন যারা
টাঙ্গাইলের তিন উপজেলায় নির্বাচিত হলেন যারা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে মঙ্গলবার(২১ মে) অনুষ্ঠিত টাঙ্গাইল জেলার ঘাটাইল, কালিহাতী ও ভূঞাপুর উপজেলায় ভোটগ্রহণ অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়েছে। স্ব স্ব উপজেলায় সহকারী রিটার্নিং অফিসাররা এদিন রাতে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

ঘাটাইল উপজেলায় চেয়ারম্যান পদে মুহাম্মদ আরিফ হোসেন আনারস প্রতীকে ৫২ হাজার ৩১৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. লোকমান হোসেন মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৪১ হাজার ৯৫৩ ভোট। সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার ইরতিজা হাসান মঙ্গলবার রাতে বেসরকারি ফলাফল ঘোষণা করেন। এ উপজেলায় প্রদত্ত ভোটের শতকরা গড় হার ২৬.৬৫%।

ঘাটাইল উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আব্দুছ ছালাম খান টিউবওয়েল প্রতীকে ৪৩ হাজার ৪৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী কাজী আরজু তালা প্রতীকে পেয়েছেন ২৮ হাজার ৯০০ ভোট। সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে তাসলীমা জেসমীন প্রজাপতি প্রতীকে ৪৭ হাজার ১১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহীনা সুলতানা সেলাই মেশিন প্রতীকে ২৯ হাজার ৮৩৩ ভোট।

 

কালিহাতী উপজেলায় চেয়ারম্যান পদে টাঙ্গাইলের ঐতিহ্যবাহী সিদ্দিকী পরিবারের ছোট ছেলে এসএএম সিদ্দিকী ওরফে আজাদ সিদ্দিকী আনারস প্রতীকে ৫২ হাজার ৯১০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি কৃষক শ্রমিক জনতালীগের প্রতিষ্ঠাতা বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরোত্তম ও সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী এমপির ভাই। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৪৫ হাজার ৬৮৫ ভোট। রিটার্নিং অফিসার ও টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) জিয়াউল ইসলাম চৌধুরী মঙ্গলবার রাতে বেসরকারি ফলাফল ঘোষণা করেন। এ উপজেলায় মোট প্রদত্ত ভোটের শতকরা গড় হার ৩০.০৯%।

কালিহাতী উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে যুবলীগ নেতা মো. মাহমুদুল হাসান দীপুল তালা প্রতীকে ৩৮ হাজার ৭৫৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শিক্ষক নেতা মো. আব্দুল্যাহ সরকার পেয়েছেন ২৯ হাজার ৪৪৫ ভোট। সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফাতেমা খাতুন বৃষ্টি ফুটবল প্রতীকে ৫৩ হাজার ৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী রিনা পারভীন প্রজাপতি প্রতীকে পেয়েছেন ৪৮ হাজার ৮৫৪ ভোট।

ভূঞাপুর উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান নার্গিস বেগম দোয়াত-কলম প্রতীকে ৩০ হাজার ৩৬৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. ফিরোজ চৌধুরী হেলিকপ্টার প্রতীকে পেয়েছেন পাঁচ হাজার ৮৩৯ ভোট। মঙ্গলবার রাতে রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) জিয়াউল ইসলাম চৌধুরী নির্বাচনী ফলাফল ঘোষণা করেন। এ উপজেলায় প্রদত্ত ভোটের শতকরা গড় হার ২৪.৪৬%।

ভূঞাপুর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মো. মনিরুল ইসলাম তালা প্রতীকে ২৮ হাজার ৬২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আরিফুল হক টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ৯ হাজার ২৪১ ভোট। সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. সাদিয়া আফরিন খানম ফুটবল প্রতীকে ১৬ হাজার ৯৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আলিফনুর প্রজাপতি প্রতীকে পেয়েছেন ১৪ হাজার ৫১ ভোট।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মতিয়ূর রহমান জানান, টাঙ্গাইলের ঘাটাইল, কালিহাতী ও ভূঞাপুর উপজেলায় ব্যাপত নিরাপপত্তার মধ্য দিয়ে মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ চলাকালে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বোরো ধান কাটার মৌসুম থাকায় ভোটার উপস্থিতি কম থাকলেও নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে।

তিনি আরও জানান, তিনটি উপজেলায় প্রদত্ত ভোটের গড় হার শতকরা ২৭.০৭%। এরমধ্যে কালিহাতী উপজেলায় সর্বোচ্চ ৩০ দশমিক ০৯ শতাংশ ভোট পড়েছে এবং ভূঞাপুর উপজেলায় সর্বনিম্ন ২৪ দশমিক ৪৬ শতাংশ ভোট পড়েছে।



এই ক্যাটাগরির অনন্যা খবর